Chunati Barta



প্রিয় চুনতী গ্রামের সামাজিক সংগঠন Www.chunati.com এর পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

আলহামদুলিল্লাহ, বাংলাদেশের সর্বপ্রথম গ্রামভিত্তিক ওয়েবসাইট (www.chunati.com) এবং সামাজিক সংগঠন  "চুনতী ডটকম ফোরাম" এর বিশেষ  সভা কাল ০১-০৯- ২০১৮ ইং রোজ শনিবার সন্ধ্যা সাতটায় চুনতীর কৃতি সন্তান কাজী আরিফুল ইসলামের বাসায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় chunati.com কে নতুন আঙ্গিকে সাজাতে এবং এই ডট কমের মাধ্যমে প্রিয় চুনতী গ্রামকে বিশ্ব দরবারে একটি আধুনিক গ্রাম হিসেবে তুলে ধরতে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয় এবং তা বাস্তবায়নে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভার আলোচ্য বিষয় সমূহ হল,

 ১। চুনতী কেন্দ্রিক বা চুনতীর সাথে সম্পর্কিত কোন নিউজ  Facebook বা Viber গ্রুপ সহ যে কোন সামাজিক যোগাযোগ সাইটে পোস্ট না করে Chunati.com এর নিউজ সেকশনে আপডেট করতে হবে পরে নিউজের লিংকটি সামাজিক যোগাযোগ সাইট গুলোতে শেয়ার হবে। অপর দিকে যদি কোন নিউজ Facebook বা Viber থেকে সংগ্রহ করে ডটকমের নিউজ সেকশনে আপডেট করা হয় তাহলে নিউজটি কোন সোর্স থেকে সংগ্রহ করা হয়েছে সেটা উল্লেখ করে দেওয়া। আর এই কাজটি অবশ্যইchunati.com এর নিউজ সেকশনে নিয়োজিত সেচ্ছাসেবকরা করবে৷

২। চুনতীর ক্লাব সমূহের পরিচিতি, সংবিধান কিংবা ক্লাব সমূহের লক্ষ্য ও উদ্দেশ্য, বিভিন্ন সামাজিক কার্যক্রমের ছবি, ভিডিও ইত্যাদি সংগ্রহ এবং বিস্তারিত চুনতী ডটকমে লিপিবদ্ধ করা এ বিষয়ে প্রত্যেকটি ক্লাবকে চিঠির মাধ্যমে লিখিত ভাবে অবহিত করার জন্য একটা কমিটি গঠন করা হয়।

৩। চুনতীর গৌরবময় ইতিহাস সমৃদ্ধ অতীতে প্রকাশিত ম্যাগাজিন এবং এ সম্পর্কিত পান্ডুলিপি এবং বই সংগ্রহ করা।

৪। চুনতীর বিশিষ্ট প্রবীণ ব্যাক্তিত্ত্ব দের সাক্ষাৎ, সাথে গল্প এবং চুনতীর ইতিহাস সম্পর্কে জানা, এবং তা অডিও, ভিডিও, এবং বিস্তারিত চুনতী ডটকমে লিপিবদ্ধ করা।

৫। কোন নিউজ পোস্ট করা হলে তা আমাদের সবাইকে লিংক সহকারে শেয়ার করতে হবে।

৬। chunati.com ভিজিট বৃদ্ধিতে সেচ্ছাসেবকদের দায়ীত্ব নিতে হবে।

৭। প্রিয় চুনতী Viber গ্রুপে অযাচিত কোন পোস্ট এবং অতিরিক্ত ছবি দেওয়ার ব্যাপারে নিয়ন্ত্রন করতে হবে।

৮। chunati.com এর ব্যানারে চুনতীর বিভিন্ন ক্লাব নিয়ে একটা বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা।

৯। Whose where data আপডেট করতে হবে। নির্দিষ্ট সেচ্ছাসেবকদের দায়ীত্ব নিতে হবে।

১০। ব্র্যাসলেট তৈরি, যেখানে Chunati.com এবং ব্লাড গ্রুপ মেনশন করা থাকবে। (প্রক্রিয়াধীন)

১১। chunati.com এর একটি নির্দিষ্ট অফিস ব্যবস্থা করা।

১২। চুনতী ব্লাড ব্যাংকের ওয়েবসাইট লিংক এবং chunati.com এর ওয়েবসাইট লিংক সংযোগ করতে হবে। এবং চুনতী ব্লাড ব্যাংকের কর্মকর্তাদের সাথে একটা আলোচনা সভার কর্মসূচি গৃহিত হয়।

১৩। চুনতী সীরাতুন্নবী (স:) মাহফিলে chunati.com এর ব্যানারে একটা কর্ণার থাকবে। যেখানে চুনতীর সকল শ্রেণীর মানুষের প্রোফাইল, ব্লাড গ্রুপ ইত্যাদি প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা হবে।

১৪। chunati. com এর কর্ণারটি মাহফিলের আইটি রুম ব্যাবহার করা যেতে পারে।

১৫। chunati.com এর বার্ষিক প্রোগ্রাম সমূহ বাস্তবায়ন করতে হবে। (ইফতার মাহফিল, মিলনমেলা, শিক্ষাসামগ্রী বিতরণ, চুনতী পাবলিক লাইব্রেরী) ইত্যাদি।

উক্ত সভায় সভাপতিত্ব করেন চুনতী সমাজের মুরুব্বি এবং চুনতী মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ ইসমাঈল মানিক। সভায় আরো উপস্থিত ছিলেন চুনতীর কৃতি সন্তান মোহাম্মদ ছাইফুল হুদা  সিদ্দিকী, কসশাফুল হক শেহজাদ, কাজী আরিফুল ইসলাম, যাহেদুর রহমান, মোহাম্মদ নাঈম, মিজান উদ্দীন খান বাবু, সাদুর রহমান, কাজী শরীফুল ইসলাম, কাজী সোহেল, আশেকুর রহমান,মোহাম্মদ সামির উদ্দীন, ইব্রাহীম মোহাম্মদ, আজিমুল ইসলাম, কুতুব উদ্দীন,কাজী রকিবুল ইসলাম,আফ্রিদী , তমহিদ, এবং ইয়াছির।

Comments

Leave a Replay

Make sure you enter the(*)required information