Chunati Barta



চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংগঠন তোলাবায়ে সাবেক্বীন এর উদ্যোগে শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ।


প্রাক্তন ছাত্র সংগঠন তোলাবায়ে সাবেক্বীন এর উদ্যোগে শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ।

আশরাফুল ইসলাম রবি

,

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চুনতী হাকিমিয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংগঠন তোলাবায়ে সাবেক্বীন এর উদ্যোগে প্রতিষ্ঠানের শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষা কার্যক্রমের আধুনিকায়ণের লক্ষ্যে শিক্ষকদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান গত শনিবার মাদ্রাসার গ্রন্থাগার হলে অনুষ্টিত হয়।

.

বর্তমান শিক্ষা কার্যক্রমের যুগোপযোগীকরণ, ডিজিটাল শিক্ষার সাথে তাল মিলিয়ে চলা এবং প্রযুক্তিগত শিক্ষা আধুনিকায়নের লক্ষ্যে শিক্ষকদের হাতে এই ল্যাপটপ তুলে দেয়া হয়। তোলাবায়ে সাবেক্কীন এর সমন্বয়ে গঠিত পরিদর্শক দলের পক্ষে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামীর হাতে এই ল্যাপটপ তুলে দেন মাদরাসা পরিচালনা পরিষদ ‘গভর্নিং বোর্ড’ এর সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব ইসমাইল মানিক। এই কার্যক্রমে মোট ১৭ টি ল্যাপটপ প্রদান করা হয়।

তোলাবায়ে সাবেক্বীন এর সমন্বয়ে গঠিত একটি পরিদর্শক দল মাদ্রাসার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং মাদ্রাসার শিক্ষার গুনগত মান আরো উন্নত করার জন্য মাদ্রাসা কতৃপক্ষের সাথে বৈঠকে মিলিত হন।

চুনতী হাকিমিয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী এই মহতি কাজের জন্য তোলাবায়ে সাবেক্বীন এর সকল সদস্যকে ধন্যবাদ জানান এবং এই ল্যাপটপ বিতরণ শিক্ষার মানকে আরো বেশি উন্নত ও শিক্ষকরা তাদের ছাত্রদের আরো বেশি তথ্যবহুল বিভিন্ন জ্ঞানে সমৃদ্ধ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

পরিদর্শক দলে ছিলেন প্রাক্তন তোলাবায়ে সাবেক্বীন এর সম্মানিত সেক্রেটারি, চট্টগ্রাম ওয়াসার প্রাক্তন চিফ রেভিনিও অফিসার মাওলানা ওবায়দুল্লাহ, অত্র মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আতিক আহমদ, মাওলানা কাজী নাসির উদ্দীন বর্তমান সেক্রেটারি মাওলানা অলিউদ্দিন, সদস্য মাওলানা কফিল উদ্দীন, মাদরাসা পরিচালনা পরিষদ ” গভর্নিং বোর্ড” এর সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব ইসমাইল মানিক, বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাজী এ ডি এম আবদু বাসেত , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. ‌মোহাম্মদ নেজামুদ্দীন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. এনামুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড.শাযায়াত উল্লাহ, মেট্রোপলিটন সাইয়েন্স কলেজের ইংরেজি প্রভাষক মোহাম্মদ আনওয়ারুল করিম, মাওলানা মোহাম্মদ জসীম উদ্দীন, বেপজা পাবলিক স্কুল ও কলেজ চট্টগ্রাম এর বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রুহু রুহেল।


Comments

Leave a Replay

Make sure you enter the(*)required information